ডার্ক মোড
Tuesday, 18 January 2022
Logo
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বাের্ডে নিয়োগ -২০২১।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বাের্ডে নিয়োগ -২০২১।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বাের্ডের অধীনে সরকারী আদেশ অনুযায়ী প্রচলিত বেতন স্কেল ও ভাতাদিতে রাজস্বখাতভূক্ত নিম্নবর্ণিত ০২(দুই)টি পদে নিয়ােগ ও প্যানেল তৈরীর লক্ষ্যে নিম্নোক্ত শর্তাধীনে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে Online এ দরখাস্ত আহবান করা যাচ্ছে।

 

করোনার সংকটকালে ঘরে বসে সকল চাকরির খবর / নিউজ পেতে " নিউজ বাংলা ওয়েব সাইটে এবং নিউজ বাংলা ফেসবুক পেজে" লাইক কমেন্ট দিয়ে যুক্ত থাকুন। সকল সরকারী, বেসরকারি, ব্যাংক, এনজিও সকল চাকরির আপডেট খবর পেতে ভিজিট করুন। নিউজ বাংলা/ www.newsbng.com এ। 

 

সহকারী পরিচালক (হিসাব/অর্থ/ অডিট। বাণিজ্যিক পরিচালন)

পদ সংখ্যাঃ ১১(এগারাে)

বেতন স্কেলঃ ২২,০০০-৫৩,০৬০/ এবং প্রচলিত অন্যান্য ভাতাদি।

ক) বাণিজ্যে সাতকসহ বাণিজ্যে স্নাতকোত্তর/সিএ(ইন্টার)/সিএমএ(ইন্টার) বাণিজ্যে সাতক(পাস) এর ক্ষেত্রে ১ম শ্রেণিতে বাণিজ্যে স্নাতকোত্তর।

খ) কোন পরীক্ষাতেই ২য় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএ/সিজিপিএ এর নিয়ে নহে।

গ) (১) শিক্ষা মন্ত্রণালয়ের ০২-০৩-২০১০ খ্রিঃ তারিখের প্রজ্ঞাপন মােতাবেক এস,এস,সি বা সমমান | এবং এইচএসসি বা সমমান পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে৫.০০ পয়েন্ট স্কেলে সমতুল্য শ্রেণি/বিভাগ জিপিএ ৩.০০ বা তদুর্ধ্ব প্রথম শ্রেণি/বিভাগ জিপিএ ২.০০ থেকে ৩.০০ এর কম | দ্বিতীয় শ্রেণি/বিভাগ (২) শিক্ষা মন্ত্রণালয়ের ০২-০৬-২০০৯ খ্রিঃ তারিখের প্রজ্ঞাপন মােতাবেক অনুমােদিত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সিজিপিএ এর ক্ষেত্রে* অর্জিত সিজিপিএ সমতুল্য শ্রেণি/বিভাগ ৪.০০ পয়েন্ট স্কেলে ৫.০০ পয়েন্ট ফেলে। ৩.০০ বা তদুর্ধ্ব | ৩.৭৫ বা তদুর্ধ্ব প্রথম শ্রেণি/বিভাগ ২.২৫ বা তদুর্ধ্ব কিন্তু ২.৮১৩ বা তদুর্ধ | দ্বিতীয় শ্রেণি/বিভাগ ৩.০০ এর কম । কিন্তু ৩.৭৫ এর কম ।

ঘ) বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট নিম্ন পদে কমপক্ষে ০৮(আট) বত্সরের অভিজ্ঞতাসহ বাণিজ্যে ২য় শ্রেণির স্নাতক ডিগ্রী।

ঙ) মাইক্রোসফট অফিস (এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, পাওয়ার পয়েন্ট ইত্যাদি) এর উপরঅবশ্যই কম্পিউটার প্রশিক্ষণ থাকতে হবে

 

পদের নামঃ হিসাবরক্ষক

টাঃ ১৬,০০০-৩৮,৬৪০/ (এনপিএস/২০১৫) এবং প্রচলিত অন্যান ভাতাদি।

ক) বাণিজ্যে স্নাতকসহ বাণিজ্যে স্নাতকোত্তর।

খ) কোন পরীক্ষাতেই ২য় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএ/সিজিপিএ এর নিম্নে নহে।

গ) (১) শিক্ষা মন্ত্রণালয়ের ০২-০৩-২০১০ খ্রিঃ তারিখের প্রজ্ঞাপন মােতাবেক এস,এস,সি বা সমমান এবং এইচ,এস,সি বা সমমান পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে৫.০০ পয়েন্ট ফেলে । সমতুল্য শ্রেণি/বিভাগ জিপিএ ৩.০০ বা তদুর্ধ্ব প্রথম শ্রেণি/বিভাগ জিপিএ ২.০০ থেকে ৩.০০ এর কম। দ্বিতীয় শ্রেণি/বিভাগ (২) শিক্ষা মন্ত্রণালয়ের ০২-০৬-২০০৯ খ্রিঃ তারিখের প্রজ্ঞাপন মােতাবেক অনুমােদিত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত সিজিপিএ এর ক্ষেত্রে১. অর্জিত সিজিপিএ  সমতুল্য শ্রেণি/বিভাগ | ৪.০০ পয়েন্ট স্কেলে | ৫.০০ পয়েন্ট ফেলে। ৩.০০ বা তদুর্ধ্ব ৩.৭৫ বা তদুর্ধ্ব। প্রথম শ্রেণি/বিভাগ ২.২৫ বা তদুর্ধ্ব কিন্তু ২.৮১৩ বা তদুর্ধ্ব। দ্বিতীয় শ্রেণি/বিভাগ ৩.০০ এর কম । কিন্তু ৩.৭৫ এর কম।

ঘ) বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সুশ্লিষ্ট নিম্ন পদে কাজের অভিজ্ঞতাসহ বাণিজ্যে ২য় শ্রেণির স্নাতক ডিগ্রী। ঙ) মাইক্রোসফট অফিস (এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, পাওয়ার পয়েন্ট ইত্যাদি) এর উপর অবশ্যই কম্পিউটার প্রশিক্ষণ থাকতে হবে।

 

 

শর্তাবলী :

১) বয়স: ২৫-০৩-২০২০খ্রিষ্টাব্দঃ ক) বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সকল প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর।

খ) বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

গ) বিদ্যুৎ উন্নয়ন বাের্ডের বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৪০ (চল্লিশ) বছর পর্যন্ত শিথিলযােগ্য। ২) সরকারী/আধা সরকারী/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। প্রার্থীদের প্রাথমিকভাবে কোনাে কাগজপত্র প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। উক্ত সময় মূল সনদপত্র ও ০১(এক)সেট ফটোকপি সাথে আনতে হবে। দাখিলকৃত দলিলপত্রের সঠিকতা যাচাই সাপেক্ষে তাদেরকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি প্রদান করা হবে।

 

নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান সকল বিধি-বিধান এবং পরবর্তীতে এতদসংক্রান্ত বিধি-বিধানে কোনরূপ সংশােধন হলে তা অনুসরণ করা হবে।

৫) ক) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের ১৮-১০-২০২০ খ্রিঃ তারিখের ৪৮.০০.০০০০.০০৩.২৫.০১৯.২০.৮৭৫ নং দ্বারা জারীকৃত পরিপত্রে বর্ণিত ৩৩ (তেত্রিশ) ধরনের প্রমানক/গেজেট এর যে কোন একটিতে আবেদনকারী প্রার্থী যে বীর মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযােদ্ধার সন্তান/সন্তানের সন্তান তার নাম থাকতে হবে। উক্ত নামের সহিত আবেদনপত্রে উল্লিখিত বীর মুক্তিযােদ্ধা/ শহীদ মুক্তিযােদ্ধার নাম, পিতার নাম এক ঠিকানা এক ও অভিন্ন হতে হবে।

খ) আবেদনকারী প্রার্থী যে বীর মুক্তিযােদ্ধা/ শহীদ মুক্তিযােদ্ধার সন্তান/সন্তানের সন্তান তা যাচাইয়ের জন্য সংশ্লিষ্ট বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার স্থায়ী ঠিকানার সিটি কর্পোরেশনের মেয়র/পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর/ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক ইস্যুকৃত প্রার্থীর পিতা/মাতার নাম এবং বীর মুক্তিযােদ্ধা/ শহীদ মুক্তিযােদ্ধার সন্তান/সন্তানের সন্তান নাম উল্লেখসহ বীর মুক্তিযােদ্ধা/ শহীদ মুক্তিযােদ্ধার সাথে তার সম্পর্কের সুস্পষ্ট প্রত্যয়ন থাকতে হবে। আবেদনে উল্লিখিত স্থায়ী ঠিকানার স্বপক্ষে সংশ্লিষ্ট সিটি কর্পোরেশনের মেয়র/পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর/ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক স্বাক্ষরিত সনদপত্র মৌখিক পরীক্ষার বাের্ডে জমা দিতে হবে। বিবাহিত মহিলা প্রার্থীগণ স্থায়ী ঠিকানা হিসেবে যদি স্বামীর ঠিকানা ব্যবহার করেন সেক্ষেত্রে উক্ত সনদপত্র স্থায়ী ঠিকানার স্বপক্ষে হতে হবে।

 

 

 

আবেদন করা যাবে আগামীঃ ৩০ সেপ্টেম্বর ২০২১

 

আবেদনের জন্য এখানে কিল্ক করুন

 

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি দেখুন। 

 

 

মন্তব্য / থেকে প্রত্যুত্তর দিন

ভোট / জরিপ

স্থলে ও জলে মানুষের কৃতকর্মের দরুণ বিপর্যয় ছড়িয়ে পড়েছে। আপনি কি মনে করেন কথাটি সত্য?

ফলাফল প্রদর্শন করুন
হ্যাঁ
100%
না
0%

আর্কাইভ!

অনুগ্রহ করে একটি তারিখ নির্বাচন করুন!

ভোট / জরিপ

আপনি কি নিউজ বাংলার সেবায় উপকৃত?

ফলাফল প্রদর্শন করুন
আমি সন্তুষ্ট
100%
আরও উন্নত করতে হবে
0%
নিয়মিত পোস্ট চাই
0%

নিউজলেটার

নতুন আপডেট পেতে আমাদের মেইলিং তালিকায় সাবস্ক্রাইব করুন!